সফটওয়্যার আপডেট করবেন কীভাবে?
সফটওয়্যার আপডেট করবেন কীভাবে?

সফটওয়্যার আপডেট করবেন কীভাবে?

জকের আধুনিক যুগে আপনার সমস্ত সফটওয়্যার আপডেট করে রাখা খুব জরুরি. আজ একরকমভাবে ইন্টারনেট সুরক্ষা থাকা বাধ্যতামূলক। বেশিরভাগ সফটওয়্যার ডিফল্টরূপে নিজেকে আপডেট করে তবে এমন পরিস্থিতিতে আপনার কীভাবে আপডেট করবেন সে সম্পর্কে কিছু তথ্য থাকতে হবে।

এটি কারণ এটির সাহায্যে আপনি সর্বদা আপনার সফটওয়্যারটি আপ টু ডেট রাখতে পারেন, যাতে এর স্থায়িত্ব এবং সুরক্ষা উভয়ই সঠিকভাবে বজায় রাখতে পারে। এটির সাহায্যে আপনি আপডেটটি নিয়ে আসা নতুন বৈশিষ্ট্যগুলি সম্পর্কেও জানতে সক্ষম হবেন। তারপরে আমাদের সফটওয়্যার আপডেটগুলি কীভাবে করবেন সে সম্পর্কে বিশদভাবে জেনে নেওয়া যাক 

কীভাবে অপারেটিং সিস্টেম সফটওয়্যার আপডেট করবেন?

আপনি যদি কোনও ডেস্কটপ ব্যবহারকারী হন এবং সর্বদা ইন্টারনেটে সংযুক্ত থাকেন তবে আপনার অপারেটিং সিস্টেমটি সর্বদা আপডেট করা উচিত। এটির সাহায্যে আপনি আপনার সিস্টেমকে খুব অনলাইন সুরক্ষা হুমকি যেমন ভাইরাস,ম্যালওয়্যার এবং অন্যান্যআপনি ইন্টারনেট সুরক্ষা হুমকি এড়াতে পারেন।

read also  কম্পিউটার কি? Computer এর ধরণ এবং বৈশিষ্ট্য !

read also  করোনার ভাইরাস কী (COVID -19), লক্ষণ এবং করোনার ভাইরাস প্রতিরোধ

read also  Youtube Shorts কোন তৈরি করা হয়েছে?

উইন্ডোজ আপডেট কিভাবে

1. আপনি যদি আপনার উইন্ডোজ অপারেটিং সিস্টেম আপডেট করতে চান তবে প্রথমে আপনাকে প্রথম কন্ট্রোল প্যানেলটি খুলতে হবে।

2. তারপরে কন্ট্রোল প্যানেলের অনুসন্ধান বারে আপডেট টাইপ করুন 

৩. উইন্ডোজ আপডেটের নীচে আপনাকে আপডেটের জন্য চেক ক্লিক করতে হবে ।

উইন্ডোজের সর্বশেষ আপডেটগুলি সন্ধান করতে কিছু সময় নিতে পারে take সিস্টেমটি উপলব্ধ সমস্ত আপডেটগুলি আবিষ্কার করার পরে আপনি সেগুলি ইনস্টল করতে বলবেন।

৪. আপডেটগুলি ইনস্টল হতে কিছু সময় নিতে পারে। এই ক্ষেত্রে, আপনি কম্পিউটারে অন্যান্য কাজগুলি করতে পারেন। কারণ এই আপডেটের কাজটি পিছনের পটভূমিতেও চলতে পারে।

৫. আপডেটটি ইনস্টল হয়ে যাওয়ার পরে আপনাকে একবার আপনার কম্পিউটার পুনরায় চালু করতে বলা হবে। আপনি অবিলম্বে পুনরায় চালু করতে পারেন বা আপনি এটি পরে করতে পারেন।

কীভাবে ম্যাকোস আপডেট করবেন

1. ম্যাকোস আপডেট করতে প্রথমে অ্যাপ স্টোরটি খুলুন।

2. তারপরে আপনাকে আপডেটগুলি ক্লিক করতে হবে যা শীর্ষ বা উপরে উপস্থিত রয়েছে। এখানে আপনাকে ম্যাকোস আপডেটের একটি তালিকা প্রদর্শিত হবে, যা আপডেটগুলি ডাউনলোড করার জন্য উপলব্ধ।

৩. কিছু বোতাম স্ক্রিনের ডানদিকে উপস্থিত হবে, ক্লিক করে আপনি পৃথক অ্যাপ্লিকেশন আপডেট করতে পারেন বা আপনি সমস্ত উপলভ্য আপডেট এক সাথে আপডেট করতে পারবেন।

অ্যাপলের আধিকারিক একটি দুর্দান্ত সমর্থন পৃষ্ঠা, যেখানে আপনি ম্যাকোস এবং অ্যাপ্লিকেশনগুলির জন্য সমস্ত আপডেট পরীক্ষা করতে পারেন ।

কীভাবে অ্যাপস আপডেট করবেন

বেশিরভাগ অ্যাপস নিজেরাই আপডেট হয়। তবে যদি এটি না হয় তবে আপনার নিয়মিত সেই অ্যাপ্লিকেশনগুলি আপডেট করা উচিত। এটির সাহায্যে আপনি তাদের নতুন বৈশিষ্ট্যগুলি পেতে পারেন এবং আপডেট হওয়ার সাথে সাথে তাদের স্থায়িত্বও বৃদ্ধি পায়। আসুন জেনে নিই কীভাবে আপনি সেগুলি আপডেট করতে পারেন।

১. আপনি যদি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেন তবে প্রথমে আপনাকে গুগল প্লে স্টোরে যেতে হবে। একই সময়ে, আপনি যদি আইফোন ব্যবহারকারী হন তবে আপনাকে অ্যাপল অ্যাপ স্টোরটিতে যেতে হবে।

২. এখানে জি গুগল প্লে স্টোরে আপনাকে উপরে একটি অপশন দেখানো হবে যেখানে আপনাকে আপডেট করতে চাইলে অ্যাপটি সন্ধান করতে হবে। আপনি অ্যাপটি অনুসন্ধান করার সাথে সাথেই আপনি আপডেটের সামনে একটি পর্দা দেখতে পাবেন। এর অর্থ হল নতুন আপডেটগুলি উপলব্ধ। আপনি এটি ক্লিক করে এটি আপডেট করতে পারেন। যদি কোনও ধরণের আপডেট উপলব্ধ না হয় তবে আপনি আপডেট আইকনটি দেখতে পাবেন না।

কীভাবে মোবাইল ফোন সফটওয়্যার আপডেট করবেন

আপনি যদি কোনও মোবাইল ব্যবহারকারী এবং সর্বদা ইন্টারনেটে সংযুক্ত থাকেন তবে আপনার মোবাইল ফোন সফটওয়্যারটি সর্বদা আপডেট করা উচিত। এটির সাহায্যে আপনি আপনার মোবাইল ফোনটিকে খুব অনলাইন সুরক্ষা হুমকির মতো ভাইরাস, ম্যালওয়্যার এবং অন্যান্য ইন্টারনেট সুরক্ষা হুমকী থেকে রক্ষা করতে পারেন। এছাড়াও ফোনটি হ্যাক হওয়ার ভয় থেকে মুক্ত হতে পারে।

আইফোনে সফটওয়্যার কীভাবে আপডেট করবেন?

আপনি যদি আপনার আইফোনে সফটওয়্যারটি আপডেট করতে চান তবে নীচে আপনি ধাপে ধাপে সম্পূর্ণ তথ্য পাবেন।

  1. প্রথমত, আপনাকে আপনার আইফোন সেটিংসে যেতে হবে।
  2. একবার আপনি স্থাপনের পরে, জেনারেল যান।
  3. এখন আপনাকে এখানে সফটওয়্যার আপডেটে ক্লিক করতে হবে।
  4. এখন আপনার সামনে আইফোনের জন্য যা কিছু সফটওয়্যার আপডেট পাওয়া যাবে, তা আপনার সামনে দেখা যাবে।
  5. আপনি কেবল সেই আপডেটগুলি ডাউনলোড এবং ইনস্টল করতে পারেন, যার জন্য আপনাকে সেগুলি ক্লিক করতে হবে। এটি করার পরে, আপনার সফটওয়্যার আপডেট হবে।

অ্যান্ড্রয়েড মোবাইলে সফটওয়্যার কীভাবে আপডেট করবেন?

আপনি যদি নিজের অ্যান্ডরিড ফোনে সফটওয়্যারটি আপডেট করতে চান তবে নীচে আপনি পদক্ষেপে সম্পূর্ণ তথ্য পাবেন।

  1. প্রথমত, আপনাকে আপনার অ্যান্ড্রয়েড ফোনে সেটিংসে যেতে হবে।
  2. একবার আপনি সেটিং এ চলে গেলে , ফোন সম্পর্কে সম্পর্কে বিকল্পে যান ।
  3. এখানে আপনাকে সফটওয়্যার আপডেটে ক্লিক করতে হবে।
  4. ক্লিক করার পরে, আপনি নতুন আপডেট দেখতে পাবেন।
  5. যদি কোনও ধরণের আপডেট উপলভ্য থাকে তবে আপনাকে সেগুলি ডাউনলোড ও ইনস্টল করতে হবে , যার জন্য আপনাকে কেবল তাদের উপর ক্লিক করতে হবে। এই ক্ষেত্রে, আপনি সহজেই আপনার অ্যান্ড্রয়েড ফোনটি আপডেট করতে পারেন।

কিভাবে Jio ফোন আপডেট করবেন

আপনি যদি একটি JIO ফোন ব্যবহারকারী হন, একসাথে আপনি কীভাবে এটি আপডেট করবেন তা জানেন না, তবে আপনাকে নীচের দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে। আসুন সেই বিষয় সম্পর্কে আমাদের জানা যাক।

1. প্রথমত, আপনাকে আপনার লাইভ ফোনের সেটিংয়ে যেতে হবে।

২. এখানে আপনি ডিভাইসের অপশনটি দেখতে পাবেন , আপনাকে এটিতে ক্লিক করতে হবে।

৩. এখন আপনি সফটওয়্যার আপডেটের অপশনটি দেখতে পাবেন, আপনাকে এটি ক্লিক করতে হবে।

৪. আপনি এই বোতামটি ক্লিক করার সাথে সাথেই আপনার লাইভ ফোনটি স্বয়ংক্রিয়ভাবে আপডেট শুরু হবে। অর্থাৎ এটি আপডেট করার প্রক্রিয়া শুরু হবে।

৫. এই আপডেট প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে 5 থেকে 10 মিনিট সময় নিতে পারে। এটি আপনার ইন্টারনেটের গতি কত উপর নির্ভর করে।

When. আপডেট প্রক্রিয়া সম্পূর্ণরূপে শেষ হয়ে গেলে, আপনার ফোনটি স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যায় এবং চালু হয়। তার মানে এটি আবার চালু হয়েছে।

একটি সফটওয়্যার আপডেট কি?

সফটওয়্যার আপডেট মানে আপনার সফটওয়্যারটিকে আগের চেয়ে ভাল করা। এতে, সফটওয়্যার বিকাশকারীরা প্রায়শই নতুন আপডেটগুলিতে কিছু নতুন কোড যুক্ত করেন যাতে সমস্ত সমস্যা সমাধান করা যায়। সামান্য পরিবর্তনগুলি সফটওয়্যার আপডেটগুলিতে দেখা যায় যেমন কিছু নতুন বৈশিষ্ট্য, সুরক্ষা প্যাচ ইত্যাদি in আপডেটগুলি স্বয়ংক্রিয়ভাবে পটভূমিতে কাজ করে।

একটি সফটওয়্যার আপগ্রেড কি?

সফটওয়্যার আপগ্রেড সফটওয়্যার আপডেট থেকে কিছুটা আলাদা। এটিতে, বর্তমান প্রোগ্রামে কোনও পরিবর্তন হবে না, তবে এতে সফটওয়্যারটির একটি নতুন সংস্করণ প্রস্তুত করা হয়েছে। সম্পূর্ণ নতুন সফটওয়্যার পণ্য। এর অর্থ হ’ল এর মধ্যে আপনি পুরানো বাইকের পরিবর্তন দেখতে পাবেন না, বরং পুরো বাইকটি নতুন করে তৈরি করা হয়েছে যা ইতিমধ্যে আরও ভাল।

মোবাইল আপডেট করে কী হয়?

মোবাইল আপডেট করা তার অপারেটিং সিস্টেম (ওএস) বা সফটওয়্যারটিতে যে কোনও ধরণের ত্রুটি বা সুরক্ষা সম্পর্কিত ত্রুটিগুলি দূর করে। এটির সাথে সাথে মোবাইল এখন সুরক্ষার দিক থেকে আগের চেয়ে ভাল হয়ে উঠেছে। এটির সাহায্যে আপনি আপনার মোবাইলে নতুন বৈশিষ্ট্যও দেখতে পাবেন।

মোবাইল আপডেট জানতে চায় কেন?

মোবাইল আপডেটগুলির দাবি করা হয়েছে কারণ সময়ের সাথে সাথে মোবাইলের সুরক্ষা বাড়তে হবে, নতুন বৈশিষ্ট্যগুলি এতে অন্তর্ভুক্ত করতে হবে। এমন পরিস্থিতিতে মোবাইলটি আপডেট না করা থাকলে এর পারফরম্যান্স সঠিক হবে না, হ্যাক হওয়ার ঝুঁকিও বাড়ে increases এমন পরিস্থিতিতে সময় সময় আপনি মোবাইল আপডেট করে চলাই উপযুক্ত।

তুমি আজ কি শিখলে-

আমি আশা করি আপনি কিভাবে আমার সফটওয়্যার আপডেট করবেন এই নিবন্ধটি পছন্দ করেছেন । পাঠকদের কাছে সফটওয়্যার আপডেট সম্পর্কিত সম্পূর্ণ তথ্য সরবরাহ করার জন্য সর্বদা আমার চেষ্টা ছিল, যাতে তাদের আর কোনও সাইট বা ইন্টারনেটে সেই নিবন্ধের প্রসঙ্গে অনুসন্ধান করতে না হয়।

এটি তাদের সময় সাশ্রয় করবে এবং তারা এক জায়গায় সমস্ত তথ্যও পাবে। এই নিবন্ধটি সম্পর্কে আপনার যদি সন্দেহ থাকে বা আপনি চান যে এটিতে কিছুটা উন্নতি হওয়া উচিত, তবে এর জন্য আপনি কম মন্তব্য লিখতে পারেন।

মোবাইল ফোন সফটওয়্যারটি কীভাবে আপডেট করতে হয় তা শিখতে যদি এই পোস্টটি পেয়ে থাকেন তবে দয়া করে এই পোস্টটি সামাজিক নেটওয়ার্কগুলির মতো পোস্ট করুন ফেসবুক , টুইটার ইত্যাদিতে শেয়ার করুন

uttam haldar

मेरा नाम उत्तम है, मेरा घर पश्चिम बंगाल में कोलकाता है। मुझे ब्लॉगिंग करना बहुत पसंद है। मैं भी नई तकनीक के बारे में जानना पसंद करता हूं इसलिए मैंने अब तक जो कुछ भी सीखा और पहना है, उसे आप सभी के साथ साझा करने के लिए साइट uttamhaldar.in खोला। यहां हम विभिन्न तकनीकों पर चर्चा करेंगे जो आपके दैनिक जीवन में आपकी मदद करेंगे, जैसे कि आप ऑनलाइन पैसा कैसे कमा सकते हैं, यूट्यूब, फेसबुक, व्हाट्सएप, विभिन्न सोशल मीडिया प्लेटफॉर्म, विभिन्न गैजेट्स, स्मार्टफोन, कंप्यूटर। विभिन्न सॉफ्टवेयर, ऐप्स इसके अलावा - लैपटॉप, विभिन्न इलेक्ट्रॉनिक्स उत्पाद, विभिन्न तकनीकी समाचार, ऑफ़र, तकनीकी समीक्षा और इंटरनेट युक्तियां ऑनलाइन नौकरियों के बारे में बंगाली में विस्तार से चर्चा की जाएगी। यदि आपके पास कोई सुझाव, विचार या विचार हैं जो इस साइट को और बेहतर बना सकते हैं, तो हमसे संपर्क करने और साझा करने में संकोच न करें। दोस्तों, अगर आपको मुझसे बाद में संपर्क करने की आवश्यकता है, तो मेरा व्यवसाय मेल नीचे दिया गया है - मेरा ईमेल - [email protected]

Leave a Reply